নগদ একাউন্টের সুবিধা ২০২২।নগদ ব্যবহারে কি সুবিধা পাবেন আপনি

নগদ একাউন্টের সুবিধা ২০২২। বাংলাদেশের ডাক বিভাগের মোবাইল ব্যাংকিং সেবা নগদ।নগদ একাউন্টে ক্যাশ আউট চার্জ সুবিধা পাবেন।

 নগদ একাউন্টের সুবিধা ২০২২। বাংলাদেশের ডাক বিভাগের মোবাইল ব্যাংকিং সেবা নগদ। বর্তমান সময়ে মার্কেট লিডার মোবাইল ব্যাংকিং সেবা বিকাশের সাথে প্রতিযোগিতায় থাকা নগদ মোবাইল ব্যাংকিং সেবা অসাধারণ সব সুযোগ-সুবিধা প্রদান করছে। বিশেষ করে নগদ মোবাইল অ্যাপ ব্যবহার করে এ সকল সুযোগ-সুবিধা সহজে পাওয়া যায়। তো দেখে নিন নগদ একাউন্ট এর সুবিধা সমূহ।

নগদ একাউন্ট সুবিধা

ফ্রিতে নগদ একাউন্ট খোলার সুবিধা

বাংলাদেশ অন্যান্য মোবাইল ব্যাংকিং সেবার মত নগদ একাউন্ট ফ্রিতে খোলার সুবিধা রয়েছে। শুধুমাত্র এন্ড্রয়েড মোবাইলে অ্যাপস ইনস্টল করে নিজের এনআইডি কার্ড দিয়ে সহজেই খুলে নিতে পারবেন একটি অ্যাকাউন্ট। 

এছাড়াও বাটন মোবাইলের ক্ষেত্রে *167# এই কোডটি ডায়াল করেই খুলে নিতে পারেন আপনার একাউন্ট।

নগদ একাউন্ট এর ক্যাশ আউট চার্জ

নগদ একাউন্ট ব্যবহার এর সবচেয়ে বড় সুবিধা হলো বাংলাদেশের বিভিন্ন মোবাইল ব্যাংকিং সেবার মধ্যে নগদ মোবাইল ব্যাংকিং সেবা  একাউন্টে ক্যাশ আউট চার্জ খুবই কম। 

নগদ মোবাইল ব্যাংকিং দিচ্ছে দেশের সর্বনিম্ন ক্যাশ আউট চার্জ। নগদ অ্যাপ এর মাধ্যমে হাজারে ক্যাশ আউট চার্জ ৯.৯৯ টাকা এবং *167# কোড ডায়াল পাচ্ছেনা হাজারে ১২.৯৯ টাকা ক্যাশ আউট চার্জ। 

তাই বর্তমানে এটি বাংলাদেশের মোবাইল ব্যাংকিং এর সর্বনিম্ন ক্যাশ আউট চার্জ সুবিধা দিচ্ছে। মোবাইল অ্যাপের মাধ্যমে ক্যাশ আউট চার্জ ৯.৯৯ টাকা পড়লেও ভ্যাটসহ তা হবে ১১.৪৯ টাকা।


মাধ্যম ক্যাশ আউট চার্জ প্রতি হাজারে(ভ্যাট সহ) ক্যাশ আউট চার্জ প্রতি হাজরে (ভ্যাট ছাড়া)
নগদ অ্যাপে ৯.৯৯ টাকা ১১.৪৯ টাকা
ইউএসএসডি ১২.৯৯ টাকা ১৪.৯৪ টাকা

নগদ একাউন্ট  Add money সুবিধা পাবেন 

বাংলাদেশের 1 নাম্বার মোবাইল ব্যাংকিং সেবা বিকাশই 2019 সালে প্রথম ব্যাংক একাউন্ট থেকে মোবাইল ব্যাংকিং এ টাকা এড করার সুবিধা চালু করে। 

তখন গ্রাহকের ব্যাংকের টাকা তুলতে এটিএম কার্ড অথবা ব্যাংকে গিয়ে টাকা তুলতে হতো। তা এখন বর্তমানে নগদ অ্যাপ এর মাধ্যমে ঘরে বসে ব্যাংক থেকে টাকা এড করতে পারবে তার নগদ একাউন্টে।

কিন্তু বলে রাখা ভাল এখন পর্যন্ত খুব সামান্য কিছু ব্যাংক থেকে নগদ একাউন্টে Add money করা যায়। তবে খুব শীঘ্রই সকল ব্যাংক থেকে নগদ একাউন্টে টাকা এড করা যাবে বলে মনে হচ্ছে।
বাংলাদেশের সকল মোবাইল ব্যাংকিং সেবার মত নগদ একাউন্টে Add money একদম ফ্রি।

নগদ একাউন্টের সেন্ড মানি সুবিধা 

বাংলাদেশের অন্যান্য মোবাইল ব্যাংকিং সেবার মত নগদ একাউন্ট টু নগদ একাউন্ট যেকোনো এমাউন্টের সেন্ড মানি বিনামূল্যে করা যাবে। অর্থাৎ একটি নগদ নাম্বার থেকে আরেকটি নগদ নাম্বারে টাকা পাঠাতে চার্জ প্রযোজ্য নয়। তাই এই বিষয়ে চিন্তার কোন কারণ নেই। 

নগদ একাউন্ট থেকে সেন্ড মানি করতেঃ

  • প্রথমে নগদ অ্যাপে প্রবেশ করে সেন্ড মানি তে ক্লিক করুন। 
  • আপনি যাকে টাকা পাঠাতে চান তার নগদ নাম্বার এবং এ্যামাউন্ট  লিখুন। 
  • তারপর এক শব্দের একটি রেফারেন্স লিখুন। 
  • আপনার নগদ একাউন্টের পিন নাম্বার দিয়ে সেন্ড মানি সম্পূর্ণ করুন। 

নগদ একাউন্ট মোবাইল রিচার্জের সুবিধা

বর্তমান সময়ে মোবাইল ব্যাংকিং ব্যবহার করেন অথচ মোবাইল রিচার্জ করেন না এমন গ্রাহকের সংখ্যা খুবই কম।

নগদ মোবাইল ব্যাংকিং সেবায় এখন রিচার্জে পাচ্ছেন ক্যাশব্যাক অফার। নগদ একাউন্টের মাধ্যমে বাংলাদেশের প্রচলিত সকল অপারেটরের সিমে রিচার্জ করতে পারবেন। এবং নগদ মোবাইল ব্যাংকিং প্রতি হাজারে রিচার্জের ক্যাশব্যাক দিচ্ছে 30 টাকা। যা নগদ ব্যবহারে গ্রাহকদের জন্য আরো লাভজনক।


নগদ একাউন্ট এর মুনাফা সুবিধা

বাংলাদেশের সর্বপ্রথম মোবাইল ব্যাংকিং সেবায় যে সেবাই আপনার মোবাইল ব্যাংকিং হিসাবে টাকা রাখলে মুনাফা বা লাভ পাচ্ছেন।

তবে নগদ একাউন্টে মুনাফা সুবিধা পেতে হলে অবশ্যই আপনাকে নগদ এর মুনাফা সেটিংটি আছে ওটাকে অন রাখতে হবে। 

তাহলে নির্দিষ্ট পরিমাণ টাকার উপরে মাসিক হারে, বাৎসরিক একটি নির্দিষ্ট পরিমান টাকা পাবেন নগদ গ্রাহকরা। 


নগদ একাউন্টের বিল পে সুবিধা 

বর্তমান সময়ে অনলাইনে কেনাকাটা প্রচুর পরিমাণে বেড়েই চলেছে। তাই আমাদের বিভিন্ন সময় বিভিন্ন ওয়েবসাইটে বিল পে করতে নগদ ব্যবহার করতে পাবেন।

এবং আপনি আপনার বাসা বাড়ির বিদ্যুৎ বিল গ্যাস বিল নগদ একাউন্টের মাধ্যমে পে করতে পারবেন। এটি ব্যবহার করা অত্যন্ত সহজ এবং পে বিলে রয়েছে দুর্দান্ত সব ক্যাশব্যাক অফার।

তো এই ছিল নগদ একাউন্ট ব্যবহারের বিভিন্ন সুযোগ-সুবিধ। তাই এমন সব দুর্দান্ত ক্যাশব্যাক এবং অফার মিস না করতে চাইলে এখনি নগদ একাউন্ট ব্যবহার করা শুরু করুন।

LikeAddComments