নগদ একাউন্ট থেকে টাকা তোলার নিয়ম ২০২২

নগদ একাউন্ট থেকে টাকা তোলার নিয়ম- “নগদ” বাংলাদেশ ডাক বিভাগের একটি মোবাইল ব্যাংকিং পরিষেবা।  দিনে দিনে নগদের গ্রাহকের সংখ্যা বাড়ছে।  বর্তমানে মোবাইল ব্যাংকিং সেবা নগদ বাংলাদেশের মানুষের মধ্যে দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে।  কারণ ক্যাশ আউট চার্জ খুবই কম এবং অন্যান্য মোবাইল ব্যাংকিং পরিষেবার তুলনায় অনেক ভালো।

নগদ একাউন্ট থেকে টাকা তোলার নিয়ম
আমরা যারা নগদ ব্যবহারে নতুন তারা প্রায় সবসময়ই জানতে চায় কিভাবে নগদ থেকে টাকা তুলা যায়। আজকের পোস্টটি বিশেষ করে তাদের জন্য লেখা। আশা করি নগদ থেকে টাকা তোলার নিয়ম সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

নগদ একাউন্ট থেকে টাকা তোলার নিয়ম

আপনি দুটি উপায়ে নগদ থেকে টাকা তুলতে পারবেন। যেমনঃ

1. আপনি নগদ ইউএসএসডি কোড ডায়াল করে ক্যাশ আউট করতে পারবেন।
2. আপনি নগদ অ্যাপের মাধ্যমে ক্যাশ আউট করতে পারবেন।

আরও পড়ুনঃনগদ কাস্টমার কেয়ার নাম্বার ২০২২

নগদ ইউএসএসডি কোড ডায়াল করে ক্যাশ আউট

আপনারা যারা বাটন ফোন ব্যবহার করেন তারা সহজেই নগদ ইউএসএসডি কোড *167# ডায়াল করে এজেন্ট থেকে টাকা তুলতে পারবেন।  তো চলুন দেখি কিভাবে USSD কোড ডায়াল করে টাকা তুলতে হয়।

 1. প্রথমে, আপনার বাটন ফোনের ডায়াল প্যাড থেকে নগদ একাউন্ট কোড *167# ডায়াল করুন এবং যে সিমটিতে নগদ একাউন্ট খোলা হয়েছে সেটি নির্বাচন করুন।

 2. এখন আপনার বাটন ফোনের মোবাইল স্ক্রিনে কিছু অপশন আসবে।  প্রথম অপশন ক্যাশ আউট করতে, 1 নাম্বার (ক্যাশ আউট) নির্বাচন করুন।  এবার Reply এ ক্লিক করুন এবং 1 টাইপ করুন এবং Send বাটন টিপুন।

 3. তারপর আপনার বাটন মোবাইল স্ক্রিনে যে অপশনটি দেখাবে, আপনাকে আপনার এজেন্ট নাম্বার দিতে হবে অর্থাৎ যে নাম্বারে আপনি ক্যাশ আউট করবেন।

 4. এখন আপনার বাটন মোবাইলের স্ক্রিনে যে অপশনটি আসবে সেখানে আপনাকে আপনার টাকার পরিমাণ লিখতে হবে, অর্থাৎ আপনি যে পরিমাণ টাকা তুলতে চান তা লিখতে হবে।  এর জন্য, রিপ্লে বাটনে ক্লিক করুন, পরিমাণ লিখুন এবং পাঠান বোতামে ক্লিক করুন।

 5. তারপর আপনার বাটন মোবাইলের স্ক্রিনে যে অপশনটি আসবে, সেখানে আপনাকে আপনার নগদ একাউন্টের গোপন পিন নাম্বার লিখতে হবে।  এর জন্য রিপ্লাই বাটনে ক্লিক করে পিন নাম্বার বসিয়ে সেন্ড বাটনে চাপ দিন।

এখন আপনার নগদে টাকা তোলার প্রক্রিয়া সম্পূর্ণ হয়েছে।  এখন আপনি যে এজেন্টের কাছে টাকা পাঠিয়েছেন তার কাছ থেকে আপনার টাকা সংগ্রহ করুন।

নগদ অ্যাপের মাধ্যমে ক্যাশ আউট করুন

বন্ধুরা, বাটন ফোনের মাধ্যমে USSD কোড *167# ডায়াল করে নগদ একাউন্ট থেকে টাকা তোলার নিয়ম উপরে আলোচনা করা হয়েছে।  এখন আমি আপনাদের সামনে তুলে ধরবো কিভাবে স্মার্টফোনে নগদ অ্যাপের মাধ্যমে টাকা তোলা যায় অর্থাৎ অ্যাপের মাধ্যমে ক্যাশ আউট করা যায়।

 1.প্রথমে, আপনাকে আপনার স্মার্টফোনে Google Play Store থেকে নগদ অ্যাপটি ডাউনলোড এবং ইনস্টল করতে হবে। নগদ অ্যাপ ইনস্টল করার পরে, আপনার নগদ একাউন্ট নাম্বার এবং পিন নাম্বার দিয়ে অ্যাপটিতে লগইন করুন।

 2.লগইন করার পরে, আপনার স্মার্টফোনে যে ইন্টারফেসটি আসবে তাতে আলতো চাপুন, সেখানে ক্যাশ আউটের অপশন  থাকবে।

 3.এখন আপনার স্মার্টফোনে খোলা ইন্টারফেসে এজেন্টের নাম্বার টাইপ করুন এবং পরবর্তী অপশনে ক্লিক করুন।

 4.এখন আপনার স্মার্টফোনে যে ইন্টারফেসটি আসবে, আপনি যে পরিমাণ টাকা তুলতে চান তা লিখুন এবং পরবর্তী বাটন টিপুন।

 5.এখন আপনার স্মার্টফোনে প্রদর্শিত ইন্টারফেসে আপনার নগদ পিন নাম্বার লিখুন এবং পরবর্তী বাটন টিপুন।

আরও পড়ুনঃনগদ একাউন্ট কার নামে খোলা/কার আইডি কার্ড দিয়ে খোলা কিভাবে জানবেন?

 6.এখন আপনার স্মার্টফোনে যে ইন্টারফেসটি আসবে সেটি হল "ট্যাপ করে ধরে রাখুন"।  আলতো চাপুন এবং ধরে রাখুন এবং একটি টিক চিহ্ন আসবে। এখন আপনার ক্যাশ আউট সম্পূর্ণ।

বন্ধুরা, আমি আশা করি আপনি উপরের আলোচনা থেকে বুঝতে পেরেছেন “নগদ একাউন্ট থেকে কিভাবে টাকা তোলতে হয়। আমরা আপনার জন্য "নগদ ইউএসএসডি কোড ডায়াল করে ক্যাশ আউট" এবং "নগদ অ্যাপের মাধ্যমে ক্যাশ আউট" দুটি পদ্ধতি নিয়ে আলোচনা করেছি।

ক্যাশ আউট চার্জ কত?

অনেকেই প্রশ্ন করেন ক্যাশ আউট চার্জ কত?  উত্তর হল নগদ অ্যাপ থেকে ক্যাশ আউট চার্জ প্রতি হাজারে 9.99 টাকা এবং ক্যাশ আউট চার্জ USSD কোডের মাধ্যমে প্রতি হাজারে 12.99 টাকা।  এগুলো ভ্যাট ছাড়াই গণনা করা হয়।  ভ্যাট সহ ক্যাশ আউট চার্জ নীচে দেওয়া হল।

  • নগদ অ্যাপ থেকে ক্যাশ আউট চার্জ প্রতি হাজারে 9.99 টাকা (ভ্যাট ব্যতীত)
  • ভ্যাট সহ নগদ অ্যাপ থেকে মোট ক্যাশ আউট খরচ 11.49 টাকা।
  • নগদ USSD কোড সহ ক্যাশ আউট চার্জ প্রতি হাজারে 12.99 টাকা (ভ্যাট ব্যতীত)
  • USSD কোড সহ ভ্যাট সহ ক্যাশ আউট চার্জ প্রতি হাজারে 14.94 টাকা।

নগদ অ্যাপ ব্যবহার করে টাকা তোলার খরচ নগদ কোড ডায়াল করে ক্যাশ আউট করার চেয়ে 3.45 টাকা কম।  সুতরাং, আপনি যদি টাকা সঞ্চয় করতে চান, আপনার স্মার্টফোনে নগদ অ্যাপ ডাউনলোড করুন এবং নগদ একাউন্টের ক্যাশ আউট চার্জ কমিয়ে দিন।

নগদ ক্যাশইন চার্জ কত

অনেকেই জানতে চান নগদ ক্যাশইন চার্জে কত টাকা?  উত্তর হল নগদ অ্যাকাউন্ট ক্যাশ ইন চার্জ সম্পূর্ণ বিনামূল্যে।  আপনি নগদ এজেন্ট থেকে বিনামূল্যে ক্যাশ ইন করতে পারবেন।

নগদ একাউন্ট থেকে টাকা তোলার নিয়ম - আশা করি এই পোস্টটি আপনাদের ভালো লেগেছে। নগদে টাকা তোলার নিয়ম সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। কেউ কিছু না বুজতে পারলে কমেন্ট বক্সে জানাবেন। ধন্যবাদ সবাইকে। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url