জন্ম নিবন্ধন সংশোধন আবেদন অবস্থা। Jonmo Nibondhon status check

জন্ম নিবন্ধন সংশোধন আবেদন অবস্থা। বর্তমানে জন্ম নিবন্ধন একজন ব্যক্তির খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। আমাদের বিভিন্ন প্রয়োজনে ব্যবহার করতে হয় এই জন্ম নিবন্ধন। এখন আমাদের নিজেদের কারণে বিভিন্ন সময় বিভিন্ন রকমের ভুল হয়ে থাকে আমাদের এই জন্ম নিবন্ধনের। 

যেমন জন্ম নিবন্ধন আবেদনের সময় ফরম পূরণ করতে গিয়ে ভুলবশত ভুল হয়ে যায়। তবে এই ভুলগুলো সংশোধন করা যায়।তো এখন আপনি যদি আপনার জন্ম নিবন্ধন এর ভুল সংশোধনের জন্য আবেদন করে থাকেন। তাহলে আপনার জন্ম নিবন্ধন সংশোধন আবেদন অবস্থা বা আপনার জন্ম নিবন্ধন টি বর্তমানে কোন অবস্থায় আছে সেটি যদি জানতে চান তাহলে আজকের এই পোষ্ট টি আপনার জন্য কেননা আজকের এই পোস্টটিতে আমরা আলোচনা করব জন্ম নিবন্ধন সংশোধন আবেদন অবস্থা সম্পর্কে বিস্তারিত 

জন্ম নিবন্ধন সংশোধন আবেদন অবস্থা

আপনি যদি আপনার বা আপনার শিশুর জন্ম নিবন্ধন এর ভুল সংশোধনের জন্য আবেদন করে থাকেন। এখন সেই জন্ম নিবন্ধন বর্তমানে কোন অবস্থায় আছে সেটি যদি খুব সহজেই অনলাইনের মাধ্যমে জানতে চান তাহলে প্রথমেই আপনাকে যেতে হবে জন্ম নিবন্ধনের অফিশিয়াল লিংকে এই ওয়েবসাইট টিতে।

আরও পড়ুনঃ জন্ম নিবন্ধন সনদ । Birth certificate online copy

এই লিংকটিতে প্রবেশ করার পর আপনার সামনে এরকম একটি ইন্টারফেস আসবে।

জন্ম নিবন্ধন আবেদন অবস্থা
জন্ম নিবন্ধন সংশোধন আবেদন অবস্থা 

পেজটিতে গিয়ে আপনি তিনটি বক্স দেখতে পারবেন। প্রথম বক্সটিতে লেখা থাকবে আবেদন পত্রের ধরণ সেই বক্স টি তে ক্লিক করলে অনেকগুলো সাব মেনু দেখতে পারবেন সেখান থেকে আপনি জন্ম তথ্য সংশোধন এর আবেদন নামে একটি অপশন পাবেন সেই অপশনটিতে ক্লিক করে সিলেক্ট করবেন।

তারপর দ্বিতীয় যে বক্সটি দেখতে পারবেন সেখানে লেখা থাকবে অ্যাপ্লিকেশন আইডি এই বক্সটিতে আপনার অ্যাপ্লিকেশন আইডি নাম্বারটি সঠিকভাবে টাইপ করতে হবে। অর্থাৎ আপনি যখন জন্ম নিবন্ধন সংশোধনের জন্য আবেদন করেছিলেন তখন আপনার ফোন নাম্বারে একটি আট ডিজিটের আইডি নাম্বার দেওয়া হয়েছিল সেই আইডি নাম্বার ওই বক্সটিতে ব্যবহার করবেন।

এরপর সর্বশেষ যে বক্সটি দেখতে পারবেন সেখানে লেখা থাকবে জন্ম তারিখ অর্থাৎ আপনি যখন আপনার জন্ম নিবন্ধন সংশোধন এর জন্য আবেদন করার সময় যে জন্ম তারিখটি ব্যবহার করেছিলেন সেই জন্ম তারিখটি সঠিকভাবে এই বক্সটিতে টাইপ করবেন। তারপর (দেখুন) নামে একটি বাটন দেখতে পারবেন।

আরও পড়ুনঃ নতুন জন্ম নিবন্ধন আবেদন করতে কি কি লাগে? 

(দেখুন) বাটন টিতে ক্লিক কর আর কিছুক্ষণের মধ্যেই আপনার জন্ম নিবন্ধন সংশোধন আবেদন অবস্থা দেখতে পারবেন।

জন্ম নিবন্ধন সংশোধন আবেদন অবস্থা সম্পর্কে জানতে ভিডিও? দেখুন

আশা করি আজকের এই পোস্ট টি পড়ে আপনি জন্ম নিবন্ধন সংশোধন আবেদন অবস্থা সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। জন্ম নিবন্ধন সংশোধন আবেদন অবস্থার চেক করতে কোন প্রকার সমস্যা হলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন।যা আমরা অতি শীঘ্রই আপনার প্রশ্নের সমাধান দেয়ার চেষ্টা করব।

Visited 1 times, 1 visit(s) today