মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম ২০২৩ | মালয়েশিয়া ভিসা চেক

মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম – আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বৃন্দ, আশা করি সবাই ভালো আছেন। আপনি কি মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম ২০২৩ সম্পর্কে জানতে চাচ্ছেন? তাহলে আজকের পোস্টটি আপনার জন্য। আজকে আমি শেয়ার করব মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম।

মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম

দীর্ঘ চার বছর পর মালয়েশিয়া ভিসা প্রসেসিং আবার শুরু করেছে। মালয়েশিয়ার ভিসা প্রসেসিং শুরু হওয়ায় বাংলাদেশ থেকে লক্ষ লক্ষ মানুষ ভিসার জন্য আবেদন করেছে। সেই জন্য আবেদনের অবস্থান জানতে মালয়েশিয়া ভিসা চেক করতে হয়। অনেকেই আছেন যারা দালালের মাধ্যমে ভিসা সংগ্রহ করেন, তারা প্রতারণা থেকে বাঁচতে মালয়েশিয়া ইমিগ্রেশন ওয়েবসাইট থেকে আপনার ভিসা অরিজিনাল কিনা তা যাচাই করে নিন।

মালয়েশিয়া কলিং ভিসা চেক করার নিয়ম ২০২৩

অনলাইনে মালয়েশিয়া ভিসা চেক করার জন্য ভিজিট করুন- eservices.imi.gov.my এবার আপনার সামনে আসা‌ সার্চ ফর্মে Company Registration No./ Application Number. দিয়ে সার্চ করলেই আপনার মালয়েশিয়া ভিসার স্ট্যাটাস চেক করতে পারবেন।

মালয়েশিয়া ভিসা চেক করার তিনটি উপায় রয়েছে

  • ভিসা এপ্লিকেশন বা রেফারেন্স নাম্বার
  • কোম্পানী রেজিস্ট্রেশন নাম্বার
  • পাসপোর্ট নাম্বার

কোম্পানি রেজিস্ট্রেশন নাম্বার ও ভিসা অ্যাপ্লিকেশন/রেফারেন্স নাম্বার আপনার ভিসার স্লিপে উল্লেখ থাকবে। ভিসার স্লিপটিতে কোম্পানি নামের পাশে কোম্পানি রেজিস্ট্রেশন নাম্বার এবং ডান পাশে QR Code এর উপরে ভিসা অ্যাপ্লিকেশন নাম্বার দেখতে পারবেন।

অ্যাপ্লিকেশন / রেফারেন্স নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম ২০২৩

অ্যাপ্লিকেশন /রেফারেন্স নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করতে আপনাকে প্রথমেই, eservices.imi.gov.my এই লিংকে ভিজিট করতে হবে। এবার, আপনার ভিসার স্লিপটিতে থাকা ভিসা অ্যাপ্লিকেশন বা রেফারেন্স নাম্বারটি সঠিকভাবে লিখে সার্চ বাটনে ক্লিক করুন।

নিচের ছবির মতো চিহ্নিত স্থানে আপনার ভিসার কোম্পানি রেজিস্ট্রেশন নাম্বার, কার্ড নাম্বার, অন্যান্য তথ্য ও স্ট্যাটাস দেখতে পাবেন।

কোম্পানি রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম ২০২৩

কোম্পানি রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে একইভাবে ভিসা চেক করতে পারবেন। সেক্ষেত্রে, নিচের ছবির মতো চিহ্নিত স্থানে কোম্পানি রেজিস্ট্রেশন নাম্বার লিখে সার্চ বাটনে ক্লিক করুন। এবার, সেই কোম্পানির ভিসার তালিকা দেখতে পারবেন। সেখানে আপনার পাসপোর্ট নাম্বার ও নাম অনুযায়ী ভিসার বর্তমান অবস্থা যাচাই করতে পারবেন।

মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম ২০২৩

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম ২০২৩

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়ার ভিসা চেক করতে ভিজিট করুন https://eservices.imi.gov.my/myimms/FomemaStatus?lang=en

মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম ২০২৩

এবার, আপনার Passport No. দিন এবং citizen অপশনে আপনার দেশের নাম সিলেক্ট করুন। তাহলেই আপনার পাসপোর্ট এর সাথে সংযুক্ত থাকা মালয়েশিয়া ভিসার স্ট্যাটাস দেখতে পারবেন।

স্টিকার নাম্বার দিয়ে মালয়েশিয়া ই-ভিসা চেক করার নিয়ম ২০২৩

মালয়েশিয়া ই-ভিসা চেক করার জন্য ভিজিট করুন, e-visa check এই লিংকে। এখানে আপনার পাসপোর্ট নাম্বার ও স্টিকার নাম্বার লিখুন। নিচের ছবিতে থাকা ক্যাপচাটি Answer ঘরে পূরণ করে have optioned my eVISA অপশনে টিক দিয়ে  Check বাটনে ক্লিক করুন। তাহলেই আপনার ভিসার স্ট্যাটাস দেখতে পারবেন।

মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম ২০২৩

শেষ কথা

আজকের পোস্টে মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম ২০২৩ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।
এপ্লিকেশন বা রেফারেন্স নাম্বার, কোম্পানী রেজিস্ট্রেশন নাম্বার, পাসপোর্ট নাম্বার দিয়ে আপনারা খুব সহজেই মালয়েশিয়া ভিসা চেক করতে পারবেন। সেই নিয়ে আজকের পোস্টে আলোচনা করা হয়েছে।

আশা করি আপনারা সবাই বুঝতে পেরেছেন। পোস্টটি ভালো লেগে থাকলে অবশ্যই আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করবেন। ধন্যবাদ সবাইকে।

Visited 27 times, 1 visit(s) today