জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি ফলাফল/রেজাল্ট ২০২৩ | Nu Admission test Result 2023

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি ফলাফল ২০২৩– আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থীরা, কেমন আছেন সবাই। আশা করি সবাই ভালো আছেন। আপনারা যারা জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি ফলাফল খুঁজতেছেন আজকের পোস্টটি তাদের জন্য। আজকে আমি শেয়ার করব জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি ফলাফল ২০২৩। আশা করি যারা আবেদন করেছেন তাদের উপকারে আসবে।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি ফলাফল ২০২৩

আজ ১৮ মে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে দেশের বিভিন্ন কলেজের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি আবেদনের ১ম মেধা তালিকা প্রকাশ করা হয়েছে। বিকাল ৪টার পর থেকে মুঠোফোনের ক্ষুদেবার্তার মাধ্যমে ফল পাওয়া যাচ্ছে।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি ফলাফল/রেজাল্ট  ২০২৩ দেখার নিয়ম

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি ফলাফল আপনি দুইভাবে দেখতে পারবেন। এসএমএসের মাধ্যমে অথবা অনলাইনে ওয়েবসাইটের মাধ্যমে।

এসএমএসের মাধ্যমে রেজাল্ট দেখার নিয়ম

ফলাফল জানতে nu<space>athn<space>roll no লিখে পাঠিয়ে দিন ১৬২২২।  এরপর ফিরতি খুদেবার্তায় আপনি আপনার ফলাফল জানতে পারবেন।

ওয়েবসাইটের মাধ্যমে রেজাল্ট দেখার নিয়ম

লিংক এ ক্লিক করার পর রোল নাম্বার ও পিন নাম্বার দিন। প্রাথমিক আবেদন করার সময় ফরমের ভিতর পিন ও রোল নাম্বার লেখা থাকে।

এর আগে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, ১ম মেধা তালিকায় স্থানপ্রাপ্ত ভর্তিচ্ছু শিক্ষার্থী ২০২১-২০২২ শিক্ষাবর্ষে কোনো শিক্ষা কার্যক্রমে ভর্তি হয়ে থাকলে তাকে অবশ্যই ২৫ মের মধ্যে পূর্ববর্তী শিক্ষাবর্ষের ভর্তি বাতিল করে অনলাইনে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করতে হবে। অন্যথায় দ্বৈত ভর্তির কারণে শিক্ষার্থীর ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি ও রেজিস্ট্রেশন বাতিল বলে গণ্য হবে।

১ম মেধা তালিকায় স্থানপ্রাপ্ত কোনো শিক্ষার্থী তার বিষয় পরিবর্তন করতে ইচ্ছুক হলে তাকে চূড়ান্ত ভর্তি ফরমে বিষয় পরিবর্তনের নির্দিষ্ট ঘরে Yes অপশন সিলেক্ট করতে হবে। এক্ষেত্রে শিক্ষার্থীদের বিষয় পছন্দক্রম অনুযায়ী সংশ্লিষ্ট কলেজে বিষয়ভিত্তিক শূন্য আসনে মেধার ভিত্তিতে বিষয় পরিবর্তন করা হবে। এই শিক্ষাবর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস ১ জুন থেকে শুরু হবে।

শেষ কথা

আজকের পোস্টে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি ফলাফল ২০২৩ দেখার নিয়ম শেয়ার করা হয়েছে। আপনারা যারা আবেদন করেছেন আশা করি সবার রেজাল্ট দেখতে পেরেছেন। ধন্যবাদ সবাইকে।

Visited 1 times, 1 visit(s) today