ঢাকার সেরা ১০ টি ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠান

ঢাকার সেরা ১০ টি ইন্টারনেট সেবা প্রদানকারী – আসসালামু আলাইকুম প্রিয় পাঠকবৃন্দ, কেমন আছেন সবাই। আশা করি সবাই ভালো আছেন। আপনি কি ঢাকার সেরা ১০ টি ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠান সম্পর্কে জানতে চাচ্ছেন? তাহলে আজকের পোস্টটি আপনার জন্য। আজকে আমি শেয়ার করব ঢাকার সেরা ১০ টি ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠান নিয়ে। আশা করি সবাই মনোযোগ সহকারে পড়বেন।

ইন্টারনেট আজ দৈনন্দিন জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ। পরিবার এবং বন্ধুদের সাথে যোগাযোগ রাখা থেকে শুরু করে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা পর্যন্ত সবকিছুর জন্য ইন্টারনেট এক্সেস অপরিহার্য।  1990-এর দশকের মাঝামাঝি ঢাকায় ইন্টারনেট সেবা প্রদানকারীদের আবির্ভাব ছিল বিপ্লবী।

যাইহোক, ইন্টারনেট পরিষেবার চাহিদা বেড়ে যাওয়ায়, ক্রমবর্ধমান সংখ্যক ISP বাজারে এসেছে, যার ফলে একটি নির্ভরযোগ্য প্রদানকারী বেছে নেওয়া কঠিন হয়ে পড়েছে। ঢাকায় ক্রমবর্ধমান আইএসপি কোম্পানি রয়েছে যা গ্রাহকদেরকে উচ্চ-গতির ব্রডব্যান্ড এক্সেস সরবরাহ করে থাকে।

ক্রমবর্ধমান প্রতিযোগিতার সাথে, ঢাকার আইএসপিগুলি ইন্টারনেট পরিষেবাকে আরও সাশ্রয়ী করে তুলেছে। ঢাকার ইন্টারনেট সেবা প্রদানকারীরা বিস্তৃত প্যাকেজ প্রদান করে থাকে।  প্যাকেজগুলি নেটওয়ার্ক ব্যান্ডউইথ, খরচ এবং ক্যাশে ব্যান্ডউইথের মধ্যে আলাদা যা ক্লায়েন্টদের বিভিন্ন পছন্দ দেয়।

উচ্চ-গতির ইন্টারনেটের ক্রমবর্ধমান চাহিদার সাথে, ঢাকার আইএসপিগুলি এফটিটিএইচ পরিষেবা দিতে শুরু করেছে যা দ্রুত এবং নির্ভরযোগ্য ইন্টারনেট অ্যাক্সেস নিশ্চিত করে থাকে।  ঢাকায় ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারদের দেওয়া অন্যান্য পরিষেবার মধ্যে রয়েছে ডেটা সিকিউরিটি এবং প্রাইভেট সার্ভার হোস্টিং।  এই পরিষেবাগুলি মানুষ এবং ব্যবসা উভয়কেই নিরাপত্তার সাথে সংযুক্ত থাকতে সহায়তা করে৷

একটি নির্ভরযোগ্য ISP নির্বাচন করা কঠিন হতে পারে। একটি স্বনামধন্য ISP 24 ঘন্টা স্থিতিশীল ইন্টারনেট সংযোগ প্রদান করবে, সপ্তাহের সাত দিন, এবং তাদের গ্রাহক পরিষেবা সন্তোষজনক হওয়া উচিত।  সুতরাং, এটি প্রয়োজনীয় যে ইন্টারনেট ব্যবহারকারীদের একটি নির্ভরযোগ্য ইন্টারনেট পরিষেবা প্রদানকারী বেছে নেওয়া দরকার। আজকের পোস্টে  আমরা আপনাকে ঢাকার কিছু সেরা ইন্টারনেট পরিষেবা প্রদানকারীর সাথে পরিচয় করিয়ে দিব।

ঢাকার সেরা ১০টি ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠান

 01. Link3 Technologies

Link3 Technologies হল ঢাকার একটি সুপরিচিত ইন্টারনেট পরিষেবা কোম্পানি যার প্রতিক্রিয়াশীলতা এবং ক্লায়েন্ট সন্তুষ্টির প্রতি প্রতিশ্রুতির জন্য সুনাম রয়েছে।  1000 থেকে 2000 টাকা মূল্যের মধ্যে, ব্যবসায়িক কর্পোরেট এবং আবাসিক উভয় গ্রাহকদের জন্য ইন্টারনেট প্যাকেজ প্রদান করে।

Link3 প্রযুক্তির একটি উল্লেখযোগ্য সুবিধা হল এর উচ্চ-গতির নেটওয়ার্ক যা 10 থেকে 20 Mbps ব্যান্ডউইথ প্রদান করে থাকে।  এ কারণেই এই কোম্পানিটি বাজারে প্রতিযোগিতামূলক রয়ে গেছে।  ক্লায়েন্টরা তাদের স্থিতিশীল ইন্টারনেট সংযোগের উপর নির্ভর করতে পারে কোন ব্যবধান ছাড়াই।

02. ICC Communication

ICC Communication হল একটি বিটিআরসি-লাইসেন্সপ্রাপ্ত দেশব্যাপী ইন্টারনেট পরিষেবা প্রদানকারী। সারা দেশে, তারা বেতার, ফাইবার অপটিক এবং স্যাটেলাইট প্রযুক্তির মাধ্যমে ব্রডব্যান্ড ইন্টারনেট সরবরাহ করে থাকে। আবাসিক গ্রাহকদের জন্য এর বিভিন্ন প্যাকেজ ছাড়াও, তাদের ব্যবসার জন্য কিছু লোভনীয় প্যাকেজ রয়েছে।

আরও পড়ুনঃ বিদেশ থেকে বিকাশ একাউন্ট খোলার নিয়ম

ICC কমিউনিকেশন চূড়ান্ত গ্রাহক সন্তুষ্টি প্রদানের সাথে সাথে নিরবচ্ছিন্ন পরিষেবা নিশ্চিত করে থাকে।    তারা তাদের সকল ক্লায়েন্টদের বিনামূল্যে প্রযুক্তিগত সহায়তা প্রদান করে থাকে।

03. BDCOM

BDCOM ঢাকার একটি বিশিষ্ট ইন্টারনেট পরিষেবা প্রদানকারী যেটি তার ক্লায়েন্টদের উচ্চ-মানের এবং স্থিতিশীল ইন্টারনেট পরিষেবা প্রদান করে থাকে।  এর দেশব্যাপী নেটওয়ার্ক তার যেকোনো প্রতিদ্বন্দ্বীর তুলনায় একটি বৃহত্তর ভৌগলিক এলাকা জুড়ে, গ্রাহকরা কোনো বাধা ছাড়াই ইন্টারনেটের সাথে সংযুক্ত থাকতে পারে তা নিশ্চিত করে।

BDCOM ব্র্যান্ডের অধীনে BROADBAND360° এবং SMILE BROADBAND হল দুটি ব্রডব্যান্ড সার্ভিস ব্র্যান্ড যারা সারা দেশে গ্রাহকদের শেয়ার করা প্যাকেজ প্রদান করে থাকে। এই পরিষেবাগুলি সুপার-ফাস্ট ব্রডব্যান্ড ইন্টারনেট অফার করে।  তাদের দামের মডেলগুলো খুবই সন্তোষজনক।

04. Delta Soft

ডেল্টা সফট ঢাকার একটি জনপ্রিয় ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠান যার নিরবচ্ছিন্ন ইন্টারনেট সেবার জন্য একটি ভালো নাম রয়েছে। ব্যবসা, বাসায় ব্যবহারকারী এবং অন্যান্য সহ গ্রাহকদের একটি বিস্তৃত পরিসরের প্রয়োজনীয়তা অনুসারে কোম্পানিটি ইন্টারনেট প্যাকেজের একটি অ্যারে সরবরাহ করে।

ডেল্টা সফটের ব্রডব্যান্ড প্যাকেজগুলি সাশ্রয়ী যা এগুলিকে যুক্তিসঙ্গত হারে নির্ভরযোগ্য ইন্টারনেট পরিষেবা চান এমন ব্যবহারকারীদের জন্য একটি চমৎকার বিকল্প করে তোলে।  ডেল্টা সফ্ট 5 থেকে 20 এমবিপিএস পর্যন্ত ডাউনলোডের গতি প্রদান করে থাকে।

 05. KS Network

উচ্চ মানের ইন্টারনেট সংযোগের কারণে কেএস নেটওয়ার্ক দ্রুত ঢাকার অন্যতম শীর্ষস্থানীয় ইন্টারনেট পরিষেবা প্রদানকারী হয়ে উঠেছে। ঢাকার অন্যান্য ইন্টারনেট সেবা প্রদানকারীর সাথে তুলনা করলে, KS নেটওয়ার্ক কম খরচে সর্বোচ্চ মানের ইন্টারনেট সেবা প্রদান করে থাকে। আপনি যদি একটি সাশ্রয়ী মূল্যের ইন্টারনেট প্ল্যান খুঁজে  থাকেন তাহলে, KS নেটওয়ার্ক হবে আপনার সেরা চয়েস।

এটি সর্বনিম্ন ISP হারে দেশব্যাপী ব্রডব্যান্ড সংযোগ অফার করে থাকে।  তারা ADSL এবং ফাইবার অপটিক্সের মাধ্যমে ইন্টারনেট সংযোগ পরিষেবা প্রদান করে।  KS নেটওয়ার্ক 16 Mbps, 20 Mbps, 25 Mbps, এবং 30 Mbps এর ব্রডব্যান্ড প্যাকেজ অফার করে।

06. Carnival Internet

আপনি যদি ঢাকায় একটি নির্ভরযোগ্য এবং স্বল্প  মূল্যের ইন্টারনেট পরিষেবা প্রদানকারী খুঁজে থাকেন তাহলে, কার্নিভাল ইন্টারনেট একটি ভাল পছন্দ হতে পারে।  কার্নিভাল 7 বছরের বেশি অভিজ্ঞতার সাথে উচ্চ-গতির ইন্টারনেট বাজারে একটি বিশিষ্ট ব্যাঘাতকারী হয়ে উঠেছে।

আরও পড়ুনঃ সকল সিমের প্রয়োজনীয় কোড

কার্নিভাল ইন্টারনেট প্রায় 150 হাজার বাড়িতে ইন্টারনেট সংযোগ দিয়েছে। তাদের ইন্টারনেট প্যাকেজগুলি 525 টাকা থেকে শুরু হয়৷ এই কারণে যে কোনও অর্থনৈতিক শ্রেণীর মানুষ একটি উচ্চ-গতির ইন্টারনেট সংযোগ পেতে পারে৷  কার্নিভাল ইন্টারনেট 99% আপটাইম নিশ্চয়তা দেয়।

07. Infolink

ইনফোলিংক ঢাকার অন্যতম নিবেদিত ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠান।  আপনি একজন বাড়ির মালিক বা কোম্পানির মালিক হোন না কেন, InfoLink-এর ডেডিকেটেড টিম দিনে 24 ঘন্টা, সপ্তাহের সাত দিন অতি-দ্রুত ইন্টারনেট এক্সেস নিশ্চিত করে৷ তারা তাদের গ্রাহকদের বিভিন্ন ইন্টারনেট প্যাকেজ অফার করে থাকে।

এই সকল চুক্তি নির্ভরযোগ্য। এছাড়াও, ব্যবহারকারীরা তাদের প্রয়োজনের ভিত্তিতে পয়েন্ট-টু-পয়েন্ট এবং মাল্টি-পয়েন্ট ইন্টারনেট সংযোগ পেতে পারেন।  InfoLink এমন একটি ইন্টারনেট পরিষেবা প্রদানকারী যে কেউ বিনা দ্বিধায় বিশ্বাস করতে পারে।

08. MetroNet

মেট্রোনেট ঢাকায় বাড়ি এবং অফিসের জন্য উচ্চ-গতির ব্রডব্যান্ড ইন্টারনেট সরবরাহ করে থাকে।  কোম্পানিটি 2006 সাল থেকে ব্যবসা করছে। তাদের নেটওয়ার্ক সমগ্র বাংলাদেশের সকল প্রধান শহরকে কভার করে।

MetroNet আবাসিক এবং কর্পোরেট উভয় ব্যবহারকারীদের জন্য উপলব্ধ বেশ কয়েকটি প্যাকেজ আছে।  আপনি আপনার চাহিদা এবং বাজেটের উপর ভিত্তি করে কিছু পরিষেবা পরিকল্পনা থেকে বেছে নিতে পারেন।  এছাড়াও, কোম্পানিটি আইপিটিভি, ভিওআইপি, এবং ইন্টারনেট-ভিত্তিক ক্লাউড পরিষেবার মতো বিস্তৃত অতিরিক্ত পরিষেবা সরবরাহ করে থাকে।

09. DOT Internet

ডট ইন্টারনেট ঢাকার একটি উল্লেখযোগ্য ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠান। ব্যবহারকারীরা তাদের দ্রুত সেটআপ এবং দ্রুত এবং স্থিতিশীল FTTH নেটওয়ার্কের প্রশংসা করে।  DOT ইন্টারনেট 24/7 গ্রাহক পরিষেবা অফার করে।  আপনি যেকোন সময় প্রয়োজনে তাদের সাথে ফোনে যোগাযোগ করতে পারেন। সংস্থাটি কর্পোরেট ডেটা-ভিপিএন পরিষেবাগুলিও সরবরাহ করে যা নিশ্চিত করে যে সংস্থাগুলি তাদের নেটওয়ার্কের সাথে নিরাপদে সংযোগ করতে পারে।

DOT ইন্টারনেট ডেডিকেটেড সার্ভার হোস্টিং অফার করে যা ব্যবসাগুলিকে তাদের অ্যাপ্লিকেশন, ওয়েবসাইট এবং নির্ভরযোগ্য এবং সুরক্ষিত সার্ভারে অন্যান্য ডেটা বজায় রাখতে দেয়।

10. ADN Telecom Limited

ADN টেলিকম লিমিটেড স্থিতিশীল দ্রুত ইন্টারনেটের জন্য ঢাকার অন্যতম সেরা ইন্টারনেট পরিষেবা প্রদানকারী। ঢাকার অন্যান্য ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের তুলনায় তাদের ইন্টারনেটের গতি অনেক বেশি সন্তোষজনক।  গতি এবং স্থিতিশীল নেটওয়ার্কের প্রতি তাদের নিবেদন এই কোম্পানিটিকে ইন্টারনেট ব্যবহারকারীদের মধ্যে একটি ভালো ভাবমূর্তি এনে দিয়েছে।

ADN টেলিকম লিমিটেড ডেটা সুরক্ষার উপরও ফোকাস করে যা কম্পিউটার বিজ্ঞান এবং প্রযুক্তির যুগে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

শেষ কথা 

আজকের পোস্টে ঢাকার সেরা ১০ টি ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠান নিয়ে বিস্তারিত শেয়ার করা হয়েছে। ইন্টারনেট পরিষেবা প্রদানকারীরা স্থিতিশীল ইন্টারনেট এক্সেস প্রদানের ক্ষেত্রে একটি মূল ভূমিকা পালন করে। নির্ভরযোগ্য এবং সাশ্রয়ী পরিষেবা পেতে, আপনাকে ঢাকার একটি স্বনামধন্য ইন্টারনেট পরিষেবা প্রদানকারী বেছে নেওয়া উচিত যার ভালো সুনাম রয়েছে।

আমাদের সেরা ১০টি তালিকা থেকে আপনাকে সেরা ইন্টারনেট পরিষেবা প্রদানকারী বেছে নিতে সাহায্য করবে যা আপনার বাড়ি বা অফিসের জন্য নিরবচ্ছিন্ন উচ্চ-গতির ইন্টারনেট সংযোগ নিশ্চিত করবে। আশা করি আপনারা সবাই বুঝতে পেরেছেন। ধন্যবাদ সবাইকে।

Visited 9 times, 1 visit(s) today